ফাইজারের আরও ৬০ লাখ টিকা আসছে আগস্টে

ফাইজারের আরও ৬০ লাখ টিকা আসছে আগস্টে

ফাইজারের করোনার টিকা

বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, করোনাভাইরাস প্রতিরোধী ফাইজার বায়োএনটেক ভ্যাক্সিনের আরও ৬০ লাখ ডোজ আগামী আগস্টে দেশে আসবে বলে স্বাস্থ্য সংস্থা নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য মন্ত্রী আরও বলেন, ন্যায্যতার ভিত্তিতে বিশ্বের সব দেশে করোনার টিকা নিশ্চিতের প্ল্যাটফর্ম কোভ্যাক্সের মাধ্যমে এর আগে ১ লাখ ফাইজারের টিকা ইতোমধ্যে বাংলাদেশে এসেছে। আগামী আগস্ট মাসের প্রথম সপ্তাহে এই ৬০ লাখ টিকা আসবে বলে আমরা গতকাল চিঠির পেয়ে তা নিশ্চিত হয়েছি। এই টিকা দেশে আসবে।’

তিনি সাংবাদিকদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের কনভেশন সেন্টার পরিদর্শন শেষে এ কথা জানান।

দেশে করোনা ভ্যাক্সিনের সংকট আস্তে আস্তে কেটে যাচ্ছে বলে দাবি করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে করোনা ভ্যাক্সিনের সমস্যা আল্লাহর রহমতে কেটে গেছে। এবং আমরা চীনের কাছ থেকে বড় ধরনের ভ্যাক্সিনের চালান আসবে বলেও আশাবাদী।

এর আগে এই জুলাই মাসের শুরুতে অর্থাৎ ৩ জুলাই -শনিবার সকাল পৌনে ৯টায় একটি বিশেষ বিমানে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় যুক্তরাষ্ট্র থেকে পাওয়া মডার্নার তৈরি প্রায় সাড়ে ১২ লাখ ডোজ ভ্যাক্সিন।

শুক্রবার (২ জুলাই) রাত ১১টা ২২ মিনিটে মডার্নার ১৩ লাখ করোনার ভ্যাক্সিন দেশে এসে পৌঁছায়। দুবাইয়ের স্থানীয় সময় বিকেল ৫টা ৭ মিনিটে ভ্যাকসিন ও যাত্রীবাহী ফ্লাইটটি বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয়।

শুক্রবার রাতেই চীনের সিনোফার্ম থেকে কেনা ১১ লাখ ডোজ করোনা ভ্যাক্সিন ঢাকায় এসে পৌঁছায়। এদিন রাত ১২টা ৩৪ মিনিটে সিনোফার্মের টিকা বহনকারী ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

আমরা বিভিন্ন রাষ্ট্রের কাছ থেকে পাচ্ছি, আগামীতে আরও পাব। ডিসেম্বরের মধ্যে ১০ কোটি ভ্যাক্সিন আসবে, যা ৫ কোটি মানুষকে দেওয়া যাবে।

প্রতিদিন করোনার আপডেট নিউজ পেতে আমাদের সঙ্গেই থাকুন।

প্রতিদিন করোনার আপডেট নিউজ পেতে আমাদের সঙ্গেই থাকুন।

ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *