অ্যাডসেন্স অ্যাপ্রভাল পাওয়ার ৫ টি সহজ উপায় | Best AdSense Approval Tips in 2021

অ্যাডসেন্স অ্যাপ্রভাল পাওয়ার ৫ টি সহজ উপায় | Best AdSense Approval Tips in 2021

প্রিয় বন্ধুরা, আমরা যারা অনলাইনে কমবেশি কাজ করে থাকি তারা প্রত্যেকেই গুগল অ্যাডসেন্স সম্পর্কে জানি, প্রত্যেকেই এই গুগল অ্যাডসেন্স এর সাথে পরিচিত।

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা গুগল এডসেন্সের মাধ্যমে উপার্জন করে ইউটিউব থেকে পেমেন্ট নিয়ে থাকি, আবার অনেকেই ওয়েবসাইট থেকে এডসেন্সের মাধ্যমে পেমেন্ট নিয়ে থাকি, অনেকেই আবার অ্যাপ্লিকেশন থেকে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল এর মাধ্যমে সেখান থেকেও পেমেন্ট নিয়ে থাকে। আগে একটা সময় ছিল যখন এডসেন্স পাওয়া খুবই সহজ ছিল কিন্তু এখন এডসেন্স পাওয়া অনেক কঠিন হয়ে গেছে।

আপনাদেরকে আজকে এই ব্লগ এর মাধ্যমে জনগণ পাঁচটি টিপস অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পাওয়ার জন্য। যদি আপনি মেনে চলেন এই পাঁচটি টিপস আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি আপনি অবশ্যই অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পাবেন ইন-শা-আল্লাহ।

শুধুমাত্র একটি জিমেইল খুললেন এবং এডসেন্স এর জন্য আবেদন করে দিলেন এরপর এডসেন্স এর কোনো নিয়ম-কানুন মানলেন না তাহলে আপনি সারা জীবন চেষ্টা করেও অ্যাডসেন্স পাবেন না। এডসেন্স এর স্বাদ আপনি কখনোই গ্রহণ করতে পারবেন না যদি না তাদের নিয়ম ফলো না করেন।

তাই অবশ্যই আমার দেওয়া নিজের এই গুগল এডসেন্স টিপস অনুসরন করুন এবং খুবই অল্প সময়ে এডসেন্স একাউন্ট পেয়ে যাবেন ইনশাল্লাহ। তাহলে চলুন বেশি কথা না বলে মূল টপিকে চলে যায়।

অ্যাডসেন্স অ্যাপ্রভাল পাওয়ার সহজ ৫ টি উপায়:

  1. একজন ব্যক্তির নামে ১টা একাউন্ট।
  2. নতুন ডিভাইস থেকে আবেদন করা।
  3. জিমেইল এবং এ্যাডসেন্স এর সব ইনফর্মেশন একই রাখা।
  4. জিমেইল টা অন্য সকল ডিভাইস থেকে লগআউট করা।
  5. নিয়মিত পোস্ট করা বা ভিডিও আপলোড করা।

1. একজন ব্যক্তির নামে ১টা একাউন্ট।

আমরা আজকে পাঁচটি টিপস এর ভিতর প্রথম যেটি রেখেছি সেটি হলো একজন ব্যক্তির নামে একটা অ্যাকাউন্ট করতে হবে অর্থাৎ আপনি যদি আপনার নামে আগে কখনো এডসেন্স একাউন্ট খুলে থাকেন তাহলে দ্বিতীয়বার চেষ্টা করবেন না। আপনার নামে আর এডসেন্স একাউন্ট খুলতে পারবেন না। যদি খোলেন তাহলে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পাবেন না। অবশ্যই আপনাকে অন্য কারো নামে এডসেন্স একাউন্ট খুলতে হবে, হতে পারে সেটা ফ্যামিলির কেউ অথবা অন্য কেউ অথবা যে কোন মোবাইল বা পিসি থেকে। অবশ্যই মনে রাখবেন একজন মানুষের নামে খুলতে পারবেন।

যদি আপনি পুনরায় আপনার নামে এডসেন্স একাউন্ট খুলতে চান তাহলে অবশ্যই আপনাকে আপনার আগের এডসেন্স একাউন্ট টা ডিলিট করে দিয়ে নতুন করে খুলতে হবে। এমনকি না হলে আপনি কখনোই অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পাবেন না। অ্যাডসেন্স পাওয়ার জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ।

২। নতুন ডিভাইস থেকে আবেদন করা।

আমাদের টিপসগুলোর মধ্যে দুই নম্বরে যে টিপস টি আমরা দেখেছি তা খুবই গুরুত্বপূর্ণ। এটা না জানার কারণে অনেকেই অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পায়না। শুধুমাত্র এই একটা সমস্যার কারণে সেটা হল: অবশ্যই আপনাকে নতুন কোন ডিভাইস থেকে এডসেন্স এর জন্য আবেদন করতে হবে আপনি এমন একটা ডিভাইস দিয়ে এডসেন্স এর জন্য আবেদন করবেন যেটা দিয়ে আগে কখনো এডসেন্স ব্যবহার করা হয়নি।

যদি আপনার এরকম কোন ডিভাইস না থাকে তাহলে আপনি আপনার ফ্যামিলির অন্য কারো ডিভাইস অথবা বন্ধু-বান্ধব বা অন্য যে কারো একটা ডিভাইস নিয়ে তার ডিভাইস থেকে এডসেন্স এর জন্য আবেদন করবেন। যেতে পারি যদি আপনি আগে এডসেন্স এর জন্য আবেদন করেছিলেন এখনো একশনস একাউন্ট ব্যবহার করতেছেন এরকম ডিভাইস দিয়ে মনের ঘরে আছেন সে জন্য আবেদন করবেন না। তাহলে আপনার নতুনটা দিবে না আগেরটা তো সমস্যা হওয়ার সম্ভাবনা অনেক বেশি।

৩। জিমেইল এবং এ্যাডসেন্স এর সব ইনফর্মেশন একই রাখা।

তিন নম্বরে যে পয়েন্টটা রেখেছি সেটি হল, আপনার জিমেইল এবং এডসেন্স এর সব ইনফরমেশন একই রাখবেন। অর্থাৎ আপনি যে নামে জিমেইল খুলেছেন সেই নামেই এডসেন্স খুলবেন। যদি আপনার নামে কোন ভিন্নতা থাকে তাহলে নতুন করে যে নামে এডসেন্স করতে চাচ্ছেন জিমেইল এর নাম জন্ম তারিখ চেঞ্জ করে দিবেন এখানে একটা গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে সেটা হল যদি সম্ভব হয় তাহলে আপনি জাহান্নামে আছেন যার একাউন্ট খুলতে যাচ্ছেন তার একটা ছবি আপনার জিমেইল এর প্রোফাইল পিকচার হিসেবে দিয়ে দিবেন সে ক্ষেত্রে খুবই সহজে অ্যাডসেন্সে পেয়ে যাবেন।

৪। জিমেইল টা অন্য সকল ডিভাইস থেকে লগআউট করা।

এই বিষয়টা অত্যন্ত ইম্পর্টেন্ট অবশ্যই আপনারা এটা ফলো করবেন অতঃপর এডসেন্স পাবেন না। আপনি যে জিমেইলে অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলতে যাচ্ছেন সেই জিমেইল টা অবশ্যই অবশ্যই আপনার অন্য সকল ডিভাইস থেকে লগ আউট করতে হবে। অর্থাৎ আপনি যে জিমেইল এডসেন্স একাউন্ট খুলবেন ওই জিমেইল টা যদি আপনার অন্য কোন ফোনে ল্যাপটপে কিংবা পিসি তে লগইন করা থাকে তাহলে অবশ্যই সেখান থেকে লগ আউট করে নিবেন অ্যাডসেন্স আগে। এর জন্য আবেদন করার আগে।

যদি আপনি এটা না করেন তাহলে গুগল আপনাকে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল দিবেনা। ভালো করে মাথায় রাখবেন এবং আপনাকে জানাবে You Already have an AdSense Account থেকে একটা এডসেন্স একাউন্ট আছে। তাই অবশ্যই এডসেন্স আবেদন করার পূর্বে এই জিমেইল টা অন্য কোন ডিভাইসে লগ ইন দেওয়া আছে কিনা সেদিকে সতর্ক থাকবেন এবং যদি থাকে তাহলে সেগুলো থেকে অর্থাৎ সেই ডিভাইস গুলো থেকে আপনার জিমেইল লগ আউট করে নিবেন।

৫। নিয়মিত পোস্ট করা বা ভিডিও আপলোড করা।

সর্বশেষ যে টিপসটি আপনাদের অতীব জানা প্রয়োজন অ্যাডসেন্সে গুগলের জন্য সেটা হল আপনার ইউটিউব চ্যানেলের জন্য মনিটাইজ কিংবা এডসেন্স যেটাই বলুন না কেন যদি এডসেন্স এর জন্য আয়োজন করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে কন্টিনিউ ভিডিও আপলোড করে যেতে হবে।

আপনি যদি এপ্লাই করার পরে বসে থাকেন দেখি মনিটাইজ পাই কিনা, তাহলে মনিটাইজেশন কখনোই পাবেন না। এরকম হলে আপনার মনিটাইজেশন এডসেন্স চাইতে অনেক দেরি হতে পারে অথবা না পাওয়ার সম্ভাবনাই বেশি। সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে কন্টিনিউ ভিডিও আপলোড করে যেতে হবে।

আবার যদি এমনটি হয় আপনি কোন ওয়েবসাইটে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল এর জন্য আবেদন করেছেন তাহলে অবশ্যই আপনাকে ওই ওয়েবসাইটে কন্টিনিউ কাজ করে যেতে হবে এবং এরই মধ্যে সমস্ত রুলস কমপ্লিট হওয়ার পর আবেদন করবেন এডসেন্স এর জন্য। কিন্তু তারপরও আপনাকে কন্টিনিউ ওই ওয়েবসাইটে কাজ করে যেতে হবে অ্যাডসেন্স পাওয়ার আগ পর্যন্ত। না হলে আপনার এডসেন্স পেতে দেরি হবে এমনকি না পাওয়ার সম্ভাবনাও রয়েছে।

তাই ইউটিউব হোক বা ওয়েবসাইট নিয়মিত কাজ করুন নিয়মিত পোস্ট করে অ্যাডসেন্সে অ্যাপ্রভাল নিন। আপনাদেরকে জানানো সাধারণত এই তাহলে অবশ্যই অবশ্যই অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পাবেন ইন-শা-আল্লাহ।

অ্যাডসেন্স সাইন আপ

যারা জানেন না কিভাবে অ্যাডসেন্স অ্যাপ্রভাল পাওয়ার জন্য প্রথমে সাইন আপ করতে হবে , নিচে সংক্ষেপে ছবির মাধ্যমে বুঝিয়ে দেওয়া হলো।

AdSense Sign Up instructions-1

প্রথমে সাইন আপ করতে চিত্র (1) অর্থাৎ এই লিংকে যেতে হবে। লিংকে গেলে প্রথমেই উপরের এই পেইজটি প্রদর্শিত হবে।

তারপর স্ক্রিনশট অনুযায়ী হাইলাইট (২) অর্থাৎ উপরে ও নিচে শুরু করুন লেখায় ক্লিক করতে হবে।

AdSense Sign Up instructions-2

পরের পেইজে, স্টেপ ১ এ আপনার ওয়েব সাইট লিংক দিতে হবে। উদাহরনসরুপঃ www.wbangla.com

স্টেপ ২ এ আপনার জিমেইল একাউন্ট টি বসাতে হবে।

এবং স্টেপ ৩ এ আপনি যদি অ্যাডসেন্স এর হেল্পফুল তথ্য ইমেইল এ চান তাহলে “Yes, Send me customized help and performance suggestions” এ ক্লিক করতে হবে। অন্যথায় যদি তা না চান তাহলে “No, don’t send me customized help and performance suggestions.” এ ক্লিক করতে হবে।

তারপর ফাইনালি “Save And Continue” তে ক্লিক করতে হবে।

 AdSense Terms And Conditions

পরবর্তী পেইজে “AdSense Terms And Conditions” গুলো আসবে। সেগুলো ভালোভাবে পড়ে নিয়ে ” I Agree with the Terms And Conditions চেক দিয়ে Continue বাটনে ক্লিক করলে সাইন আপের সর্বশেষ কাজ পেমেন্ট মেথড সেটাপ করা সেই পেইজে আপনাকে অটোমেটিক্যালি নিয়ে যাবে । অর্থাৎ নিচের এই পেইজটিতে।

TEe2n9OQQBHUxjDeILJo5wXgzCIWxNhdRM98yQ64pfdxGNNJ0FJCUv1xPYo4sUX5kWw=w895 rwa

ছবি দেখে দেখে আপনার ব্যাংক একাউন্ট সেটাপ করুন। অ্যাডসেন্স কোন ধরনের ব্যাংক সাপোর্ট করে তা দেখতে এখানে ক্লিক করুন

তারপরে SUBMIT বাটনে ক্লিক করে আপনার সাইন আপের কাজ শেষ করুন।

ব্যাস ! আপনার কাজ শেষ, আগামি ২৪-৪৮ ঘন্টার ভিতরে আপনি অ্যাডসেন্স টিমের থেকে ইমেইল পাবেন, যদি আপনার উপরিউক্ত বিষয়গুলো ঠিকঠাক থাকে তবে ইন-শা-আল্লাহ আপনি অবশ্যই অ্যাডসেন্স এপ্রভাল পাবেন।

যদি পোস্টটি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। এবং আমাদেরকে সাপোর্ট করবেন। আরও পড়ুন

ধন্যবাদ।

2 comments

  1. Hooligan Media দিয়ে মনিটাইজেশন অনেক সহজ। পেমেন্ট ও ভালো। এটা দিয়া website, blog, youtube channel সবই মনিটাইজ করা যায়। রেগুলার পেমেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *